বুয়েটে পুনরায় ছাত্ররাজনীতি শুরু করতে ছাত্রলীগের ৪ কর্মসূচি

শুভদিন অনলাইন রিপোর্টার:
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি ফিরিয়ে আনতে চার কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রলীগ। কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য হলো- বুয়েট শিক্ষার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক হলে সিট পুনর্বহালের দাবিতে বুয়েট শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এই ঘোষণা দেন।

তিনি বলেন, তাদের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ক্যাম্পাসে আধুনিক, স্মার্ট, পলিসি-নির্ভর ও নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্যে কর্মপরিকল্পনা নির্ধারণে বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে মতামত আহ্বান ও আলোচনা, সাম্প্রদায়িক-মৌলবাদী-জঙ্গির কালোছায়া থেকে বুয়েটকে মুক্ত করতে সেমিনার ও সাংস্কৃতিক উৎসব আয়োজন এবং বুয়েটে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে প্রশাসনের সঙ্গে আলোচনা করা। কবে নাগাদ তারা এসব কর্মসূচি শুরু করবেন, তা নির্দিষ্ট করে বলেননি তিনি।

সাদ্দাম হোসেন বলেন, ‘বুয়েটে এমন ছাত্ররাজনীতি পরিচালিত হবে যা শহীদ শাফী ইমাম রুমীর মতো বিদেশে উচ্চশিক্ষার সুযোগ ত্যাগ করে দেশের জন্য হাসিমুখে জীবন উৎসর্গ করতে শেখাবে কিংবা উচ্চশিক্ষা শেষ করে দেশে ফিরে এসে দেশ গঠনে আত্মনিয়োগে ঝাঁপিয়ে পড়তে নৈতিকভাবে দৃঢ়প্রতিজ্ঞ করবে।’

Related posts

Leave a Comment